বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:৫৫

বরিশাল নগরীতে দিনের বেলায় মসজিদে হামলা প্রাচীর দেয়াল ভাংচুর

স্টাফ রিপোটার।

বরিশাল নগরীর ১১ নং ওয়ার্ড চাঁদমারী বিআইপি সড়স্থ মাহে রমজান মাসে মুসল্লীদের নামাজের স্থান আলতাফ হোসেন সরদার জামে মসজিদের অভ্যন্ততরের নির্মানাধীন প্রাচির দেয়াল ভেঙ্গে ফেলেছে প্রভাবশালী জনপ্রতিনিধির পালিত একদল স্থানীয় ভূমিদস্যু সন্ত্রাসীরা।

এব্যাপারে আলতাফ হোসেন সরদার জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ মোকসেদ আলী মানিক (৬৫),বাদী হয়ে আজ বৃহস্পতিবার (৩০ই) এপ্রিল কোতয়ালী মডেল থানায় বাদী হয়ে একটি সাধারন ডায়েরী করেন যার নং ১৫৭৪।

থানার ডায়েরীে অভিযোগ সূত্রে জানা গেছে বুধবার (২৯ই) এপ্রিল বিকাল ৫টার দিকে স্থানীয় প্রভাবশালী জন প্রতিনিধির ঘনিষ্ট কাছের লোক মোস্তফা,পিতা অজ্ঞাত,আনোয়ার,পিং অজ্ঞাত,আলমগীর,পিং মৃত আঃ ছালাম,হান্নান,পিং অজ্ঞাত,রানা পিং আনোয়ার হেসেন, সহ আরো ীজ্ঞাত ১০/১২ জন একদল ভূমিদস্যু সন্ত্রাসী দল মিলে জনৈক ব্যাক্তিকে ম্যাজিস্ট্রেট সাজিয়ে তাকে নিয়ে মসজিদের নির্মানাধীন প্রাচির দেয়ালের কাজ করাকালিন প্রবেশ করে।

এসময় জনৈক ম্যাজিস্ট্রেট মসজিদ সভাপতির মানিক মিয়ার কাছে মসজিদের কাগজ-পত্র আছে কিনা জানতে চাইলে সবকিছুর কাগজ-পত্র আছে বলে জানায় সভাপতি মানিক মিয়ার কথাশুনে তিনি চলে যান।
অন্যদিকে এক প্রর্যায়ে লিখিত ডায়েরীতে অভিযুক্ত ব্যাক্তিরা মুহুর্তের মধ্যে তারা দলবল নিয়ে মসজিদের দেয়াল ভেঙ্গে ফেলে দেয়।

দেয়াল ভেঙ্গে চলে যাবার সময় তারা মসজিদের একটি সিলিং ফ্যান নিয়ে যাবার সময় বলে যায় আজকের এঘটনা নিয়ে বাড়াবাড়ি করলে ও কোন ধরনের সংবাদ প্রকাশিত হলে জীবনের তরে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে যায়।

সন্তাসী কর্তৃক মসজিদের ব্যাপক ক্ষতি সাধিত হওয়ার ঘটনায় মুসুল্লিদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় বলে উল্লেখ করা হয়। এদিকে মসজিদ কমিটির সভাপতি মোঃ মোকছেদ আলী মানিক অভিযোগ করে বলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান নেপথ্যে থেকে তার দলবল দিয়ে মসজিদটি উচ্ছেদ করে তিনি সেখানে একটি কাচা বাজার নির্মান করার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা উপার্জনের চেষ্ঠা করে যাচ্ছে।

সভাপতি আরো বলেন আলতাফ হোসেন সরদার জামে মসজিদ কোন সরকারী জমিতে গড়ে উঠেনি এই জমির মালিক তার বাবার নামে তাদের জমিতে মসজিদ নির্মান করে স্থানীয় মুসুল্লিদের নামাজ পড়ার ব্যবস্থা করে দিয়েছে।
কোতয়ালী মডেল থানা মসজিদ কমিটির অভিযোগ গ্রহন করে ঘটনার সুষ্ট তদন্ত ও ব্যবস্থা গ্রহনের জন্য এস.আই মেহেদিকে দায়ীত্ব প্রদান করেছে।

উল্লেখ্য দীর্ঘদিন যাবত একটি মহল উক্ত এলাকার মসজিদ ও একটি মাদ্রাসা রয়েছে সেগুলো ক্ষমতার প্রভাব খাটিয়ে দখল করে নেয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে।
তাই মসজিদ কমিটির সভাপতি আইন শৃঙ্খলা বাহিনীর ঘটনার সুষ্ট তদন্তের দাবী জানান