বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৩৯

বরিশাল উজিরপুর বামরাইলে সৌদি প্রবাসির জমি দখল মিশনে ভূমিদস্যু মোশারফ সরদার

জে,আই,জুয়েল।।

উজির পুরে সৌদি প্রবাসী স্ত্রীকে ভয়ভীতি দেখিয়ে জমি দখলের পায়তারা করছে একদল ভূমিদস্যুরা এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন মোসাঃ জোৎনা বেগম (মিনা পারভিন) ৫০ স্বামী মোজাম্মেল হক সরদার মুগাকাঠি বামরাইল।

অভিযুক্তরা হলেন একই বাড়ির বাসিন্দা মোশারফ সরদার ৪৫ পিতাঃ মৃত্যু বেলায়েত সরদার মোসাঃরেহানা বেগম উভয় সাং একই, ঘটনার স্থান বাইতুল আমান জামে মসজিদ সংল্গন গুঠিয়া এরা সবাই মিলে গত ২১, ৮,২১ তারিখে জোৎনা বেগমের ভোগ দখলীয় জমিতে জোৎনা ও তার মেয়েরা গাছ রোপন করতে গেলে এক পর্যায়ে মোশারফ গংদের সাথে কথার কাটাকাটি হয়।

তার কিছুক্ষণ পরে আসামীরা তাদের দলবল নিয়ে রামদা হকিষ্টিক লাঠিছোটা নিয়ে জোৎনা বেগনের ওপর আকস্মিক ভাবে ছড়াও হয়ে তাকে মারপিট শুরু করে, এবং তার স্বামী বিদেশ প্রবাসী হওয়ায় তার জমি দখলের মিশনে নেমেছে মোশারফ বাহীনীরা।

এদিকে এই ঘটনার অভিযোগে উজিরপুর থানায় একটি মামলাও হয় আসামীরা দের নামে তারা এলাকায় ভূমিদস্যু পরিবার নামে পরিচিত, তারই ধারাবাহিকতায় গত ২৮,৮,২১ তারিখে মোকাম বরিশাল বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আদালতে মোসাঃ জোৎনা বেগম পারভিন বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

মামলাটি আদালত আমলে নিয়ে ফৌজদারি কার্যবিধি আইনের ১০৭/১১৭(গ) ধারায় আসামীরাদের কোটে হাজির হওয়ার নির্দেশ প্রধান করেন। অন্যদিকে বাদী জোৎনা বেগম মীনা পারভিন মামলা দিয়ে ঘর ছাড়া তারা বর্তমানে বরিশালে একটি ভাড়াটিয়া বাসায় ছেলে মেয়েদের নিয়ে বসবাস করে আসছেন জোৎনা বেগম বলেন, আমার স্বামী দেশের বাহিরে থাকেন দীর্ঘ ৩০ বছর ধরে, আমি ছেলে মেয়েদের নিয়ে এলাকায় বসবাস করে আসছি।

কিন্তু সন্ত্রাসী বাহিনীরা আমার রেকডিয় ভোগ দখলীয় সম্পত্তির ওপরে চোখ পরে ভূমিদস্যু মোশারফ সরদারের সে লোভ হর্য করতে না পেরে আমার জমিতে আমি গাছ রোপন করতে গিয়েছি, উল্টো আমারে ও আমার পরিবারে সকলকে মেরে ফেলার হুমকি দেন। ভূক্তভূগি আরো জানান আমার বাবা একজন মুক্তি যোদ্ধা আমি মুক্তি যোদ্ধার সন্তান আমি প্রশাসনের সকল উর্ধত্বন কর্মকর্তা সকলের দৃষ্টি ও সহযোগীতা চাচ্ছি।