বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:২৪

ববিতে কর্মচারী ফেডারেশন সভা অনুষ্ঠিত

প্রতিদিন বরিশাল।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশন সম্মেলন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল পৌণে ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ অডিটোরিয়ামে অনুষ্ঠানটি আয়োজন করে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্মকর্তা কর্মচারী ফেডারেশন।

সম্মেলনটি শুরু হয় সকাল পৌণে ৯ টার দিকে বঙ্গবন্ধুর স্মৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে। সকাল ৯ টায় সম্মানিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও ৯.৩০ মিনিটে পবিত্র কুরআন থেকে তেলওয়াত ও গীতা পাঠ করে অধিবেশন শুরু হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সিন্ডিকেট সদস্য ও রেজিস্টার ( অতিরিক্ত দায়িক্ত) প্রফেসর ড. মু্হসিন উদ্দীন, রাহাত হোসাইন ফয়সাল, ড. হাফিজ আশরাফুল হক। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় কর্মচারী কল্যাণ পরিষদের (গ্রেড ১৭-২০) সভাপতি মো: হাসানুজ্জামান।

সম্মেলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ফেডারেশন এর সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য দেন। তারা নিজেদের অধিকার ও বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশন সম্মেলন আয়োজন করায় তারা বরিশাল বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ দেন।

সম্মেলনে ববি উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বলেন, “বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মচারীদের জন্য ইউজিসি থেকে সম্বনিত প্রজ্ঞাপন দিলে আপনাদের জন্য ও বিশ্ববিদ্যালয়ের জন্য মঙ্গলকর। মুজিববর্ষকে সামনে রেখে প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ফেডারেশনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি ও সেমিনার আয়োজনের আহবান জানান।”
সম্মেলনে ১৩ টি বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ফেডারেশনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।