বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৪০

উজিরপুরে গুঠিয়ায় গরিবের সরকারি চাল আত্মসাৎ উদ্ধার করেন নির্বাহী অফিসার

প্রতি দিন বরিশাল নিউজ।।

বরিশালের উজিরপুরে খাদ্য অধিদপ্তরের ৭ বস্তা সরকারি চাল উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস। এ সময় ইউপি সদস্য পালিয়ে যায়।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে উপজেলার গুঠিয়া ইউনিয়নের নারায়নপুর বাজারের রতন সমদ্দারের ফার্নিচারের দোকান থেকে ৩০ কেজি করে ৭ বস্তা চাল গোপন সংবাদের ভিত্তিতে উদ্ধার করেন নির্বাহী অফিসার।

স্থানীয়রা জানান, ইউপি সদস্য মোজাম্মেল হোসেন হতদরিদ্রদের চাল আত্মসাৎ করে ঐ দোকানে লুকিয়ে রেখেছিলেন। পরে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে অভিযোগ করেন। এর ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, মডেল থানার এসআই মানিকসহ একটি টীম ঘটনাস্থল থেকে ২১০ কেজি চাল উদ্ধার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ারের কাছে জিম্মায় রাখেন।

আরো জানা যায়, অভিযান চলাকালীন সময়ে ইউপি সদস্য মোজাম্মেল হোসেন পালিয়ে যান। এ বিষয়ে ইউপি সদস্য মোজাম্মেল হোসেনের কাছে জানাতে চাইলে তিনি বলেন, ভোক্তারা ঐ দোকানে চাল গচ্ছিত রেখেছিল। এই সুযোগকে কাজে লাগিয়ে আমার প্রতিপক্ষরা আমাকে ফাঁসানোর চেষ্টা করছে।

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা জানান, সরকারি চাল উদ্ধার করে চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে। তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।