বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:০৫

আদালত চত্বরে ৩ তিন সাংবাদিক মারধরের ঘটনায় নিউজ এডিটরস্ কাউন্সিলের মানববন্ধন

প্রতি দিন বরিশাল নিউজ।।

এডিটরস্ কাউন্সিল বরিশালের নির্বাহী সদস্য এইচএম হেলালের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীর মামলা ও আদালত চত্বরে তিন সাংবাদিককে মারধরের বিচার চেয়ে মানববন্ধন করেছে সংগঠনটি। একই সাথে হামলাকারী মাদকব্যবসায়ীদের আটক করে আইনের আওতায় আনার দাবী জানানো হয়। সংগঠনের সভাপতি সৈয়দ মেহেদী হাসানের সভাপতিত্বে আজ বিকেল চারটায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এতে বক্তব্য রাখেন একাত্তর টেলিভিশন বরিশালের ব্যুরো প্রধান সিনিয়র সাংবাদিক বিধান সরকার, সংগঠনের সহ-সভাপতি এমকে রানা, কোর্ট রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক ফাহিম ফিরোজ প্রমুখ। একাত্মতা প্রকাশ করে বরিশাল তরুণ সাংবাদিক ফোরাম, কোর্ট রিপোর্টাস ইউনিটি, হেলথ জার্নালিস্ট এ্যাসোসিয়েশন, অনলাইন প্রেস ইউনিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক হেলালের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলা দায়ের মানুষের নাগরিক অধিকার। সংগঠনের বিশ্বাস করে মহামান্য আদালত মামলায় যে নির্দেশ দিবেন সেটাই যথার্থ। কিন্তু মামলা দায়েরের পর সেই বাদী যদি আদালত চত্বরে আটকে তিনজন সাংবাদিককে মারধর করায় মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। প্রমাণ হয় যারা মামলা করেছে তারা সত্যিই মাদক ব্যবসায়ী। এই সন্ত্রাসীরা নিজেদের মাদক ব্যবসার খবর আড়াল করতে মামলা দিয়েও ক্ষান্ত হয়নি, সাংবাদিকদের আদালত চত্বরে ফেলে মারধর করেছে। বক্তারা আরও বলেন, অনতিবিলম্বে সাংবাদিক হেলালের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। একই সাথে যারা আদালত চত্বরে তিন সাংবাদিকের উপর হামলা করেছে তাদের আটক করে আইনের আওতায় নিয়ে আসা হোক। অন্যথায় আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, হামলাকারীদের আটক করে যদি আইনের আওতায় আনা না হয় তাহলে বুঝবো প্রশাসনও মাদকব্যবসায়ী-সন্ত্রাসীদের প্রশ্রয় দিয়ে চলছে। সন্ত্রাসীরা নিজেদের অপকর্ম আড়াল করতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে মাদক কারবারিরা আইন হাতে তুলে নিবে আর থানা পুলিশ কিছু বলবে না তা হতে পারে না। আমরা চাই প্রশাসন পুরো ঘটনার সুষ্ঠ তদন্ত করুক। চুপ করে বসে থাকা যাবে না বলেও বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।

সংগঠনের ক্রীড়া সম্পাদক ও আনন্দ টেলিভিশনের বরিশাল প্রতিনিধি মজিবর রহমান নাহিদের সঞ্চালনায় মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন-দৈনিক যুগান্তর ফটো সাংবাদিক শামীম আহমেদ, নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের সাধারণ সম্পাদক খন্দকার রাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক রিপন হাওলাদার, সদস্য এমআর মন্টু, হেলথ জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি বশির আহমেদ, দৈনিক যুগান্তরের তন্ময় তপু, দৈনিক বাংলাদেশের আলোর ব্যুরো প্রধান এইচআর হীরাসহ বিভিন্ন সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।